দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ সেরা: মোস্তফা জব্বার - Chakrirbazar job news of india

Post Top Ad

 




Select Your Language

Sunday, June 16, 2019

দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ সেরা: মোস্তফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, বাংলাদেশের সঙ্গে তুলনা করার মতো কোনো দেশ দক্ষিণ এশিয়ায় নেই। এখানে বাংলাদেশের মতো উন্নত দেশ খুঁজে পাবেন না। এদেশের জিডিপির ধারে কাছেও নেই এই অঞ্চলের কোনো দেশ। 



শনিবার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে বৃহত্তর ময়মনসিংহ যুব সমিতির বার্ষিক সাধারণ সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোস্তফা জব্বার এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, এখন ধান কাটার তথা কৃষি শ্রমিক খোঁজে পাওয়া যায় না। ময়মনসিংহ অঞ্চলের মানুষ চট্টগ্রাম চলে যায়, সেখানকার কল-কারখানায় চাকরি করে। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত কাজ করে ৮০০ টাকা পায়। আবার বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত কাজ করে ৬০০ টাকা পায়। মাস শেষে ৩৫-৩৬ হাজার টাকা পায়, দেশে কর্মসংস্থান আছে বলেই তো এতো টাকা পায়। এই যে পরিবর্তন হয়েছে, সেটা উপলব্ধি করতে হবে।


কোটা আন্দোলনের সমালোচনা করে তিনি বলেন, কিছু দিন আগে কোটা সংস্কার আন্দোলন করলো কিছু ছাত্র-ছাত্রী। তারা আসলে জানেই না, সরকার যে পরিমাণ কর্মসংস্থান সৃষ্টি করছে, তা আদৌ সীমিত না। এখন প্রতিবছর প্রচুর সরকারি চাকরির সুযোগ সৃষ্টি হচ্ছে। মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার দুই মাস পর স্পেনের বার্সেলোনায় যাওয়ার কথা জানিয়ে মোস্তাফা জব্বার বলেন, যখন টার্কিশ এয়ারলাইন্সে বার্সেলোনা যাই, পেল্গনে থাকতেই ১০টি ফাইল সই করার জন্য আমার কাছে পাঠানো হয়। প্লেনে বসেই সেগুলো সই করি। এখন শতকরা ৯০ শতাংশ ফাইল ডিজিটাল পদ্ধতিতে সই করি। কাগজের ফাইল দেখি না। এটা কয়েক বছরে উধাও হয়ে যাবে। প্রধানমন্ত্রীও দুই-একটি ফাইল ছাড়া কোনো মন্ত্রণালয়ের কাগজের ফাইল সই করেন না।

আয়োজক সংগঠনের সভাপতি মুতাসিম বিলল্গাহ ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন জামালপুর-৫ (সদর) আসনের সংসদ সদস্য প্রকৌশলী মোজাফফর হোসেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল, মুতাসিম বিল্লাহ ফারুক ও সাধারণ সম্পাদক রুজিনা সুলতানা।

Post Top Ad