এ পর্যন্ত 200 এর বেশি চিকিৎসকদের গণ ইস্তফা - Chakrirbazar job news of india

Post Top Ad

 




Select Your Language

Friday, June 14, 2019

এ পর্যন্ত 200 এর বেশি চিকিৎসকদের গণ ইস্তফা


সোমবার রাতে নিল রতন সরকার মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের (এনআরএসসিএচ) একটি জুনিয়র ডাক্তারের উপর হামলা করার পর গত চারদিন ধরে কলকাতার  চিকিৎসকরা ধর্মঘট চালিয়ে যাচ্ছেন ।


সোমবার কলকাতা এনআরএস হসপিটালে ৭৫ বছর বয়সী এক বৃদ্ধার মৃত্যু ঘিরে জুনিয়র ডাক্তারদের উপরে চড়াও হন রোগীর পরিবার পরিজনরা। এই সময় তাদের সাথে সামান্য কথা কাটাকাটি হয়। মৃত্যুর জন্য পরিবারের লোকজন ডাক্তারদের অবহেলার কথা উল্লেখ করেন।


 কিন্তু এক জুনিয়র ডাক্তার বলেছেন যে ,রোগী আগেই একটি নার্সিং হোম এ চিকিৎসাধীন ছিলেন ,সেই নার্সিং হোমের চিকিৎসকরা রোগীর পরিবার কে বলে ছিলেন "ওনার অবস্থা ভালানোয় ওনাকে কোনো সরকারি হসপিটালে নিয়ে যেতে " তখন রোগীর পরিবারের লোকজন এনআরএস হসপিটালে ভর্তি করেন,কিন্তু দুর্ভাগ্যবসত রোগীটি মারাযায়।আর এতেই রোগীর পরিবারের লোকজন বাইরে থেকে গাড়ি করে লোক এনে হসপিটালে ঢুকে সন্ধ্যায় জুনিয়র ডাক্তারদের ওপরে চড়াও হয়। 

এতে বেশ কয়েকজন Dr . আঘাতপান এবং পরিবহ নামের এক জুনিয়র Dr এর মাথায় পাথর দিয়ে আঘাত করা হয়। এখানে বলে রাখা ভালো যে , সম্পর্ণ ঘটনাটি পুলিশ বাহিনীর সামনেই ঘটেছে। কিন্তু পুলিশ শধুমাত্র নীরব দর্শকের ভমিকা পালন করেছেন।



আজ ৪ দিন অতিবাহিত হতে চলছে জুনিয়র Dr দের ধর্মঘট। রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রী ,স্বাস্থমন্ত্রী এবং মুখমন্ত্রী উল্টে জুনিয়র Dr দেড় হুমকি দিয়েছেন। 



Post Top Ad