রাজ্য সরকারের অধীনে দুটি পর্যায়ে 44,000 টি শুন্যপদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি - Chakrirbazar job news of india

Post Top Ad

 




Select Your Language

Wednesday, July 10, 2019

রাজ্য সরকারের অধীনে দুটি পর্যায়ে 44,000 টি শুন্যপদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি



জরুরি ভিত্তিতে 10 দিনের মধ্যে গুরুত্বপূর্ণ শূন্যতার তালিকা প্রস্তুত করতে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং সোমবার বিভিন্ন সরকারি বিভাগকে অনুরোধ করেছেন।

এখানে নিয়োগ ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করার জন্য এক বৈঠকে সভাপতিত্ব করেন মুখ্যমন্ত্রী শ্রী সিং। তিনি বলেন, বিভিন্ন বিভাগে প্রায় ২9,000-এর  মত পার্থীকে প্রথম পর্যায়ে নিয়োগ দেয়া হবে এবং আগামী 1 বছরে মধ্যে দ্বিতীয় পর্যায়ে  15,000 টি আসনে প্রার্থীকে নিয়োগ দেয়া হবে  হবে।


অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পদ পূরণের গুরুত্ব উল্লেখ করে  প্রতি বিভাগে চিকিৎসক, নার্স, শিক্ষক, যেখানে প্রতি বছর 2 শতাংশ অবসর গ্রহণ করা হয়, সেগুলিতে কারিগরি বা দক্ষ ক্যাডারের পদে পদোন্নতির জন্য বিভাগগুলিকে নির্দেশ দেন।


বৈঠকে সরকারি রিলিজের ভিত্তিতে বিভাগের কার্যনির্বাহীকরণ এবং আরও দক্ষতা আনতে ব্যয় কমানো, পুনর্গঠনসহ বিভিন্ন পদক্ষেপ নিয়ে আলোচনা করা হয়।

আরেকটি সিদ্ধান্তে, মুখ্যমন্ত্রী রাজ্যের স্কুলগুলির 9 এবং 11 জন শিক্ষার্থীকে বাধ্যতামূলক এনসিসি (ন্যাশনাল ক্যাডেট কর্পস) প্রশিক্ষণ প্রদানের জন্য একটি পাইলট প্রকল্প ঘোষণা করেন।


সিদ্ধান্তটি জেলা শিক্ষা কর্মকর্তা কর্তৃক অর্থ বিভাগে জমা দেওয়া হয়েছে  যা সশস্ত্র ও আধা সামরিক বাহিনীতে যুবকদের নিয়োগের পাশাপাশি তাদের দৃঢ় বোধশক্তি বজায় রাখতে সহায়তা করবে।

"ধীরে ধীরে, রাষ্ট্রের সকল স্কুলের জন্য এই ধরনের প্রশিক্ষণ বাধ্যতামূলক করা হবে," বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

সরকারী বিভাগে স্থানান্তরের বিষয়ে মুখ্যমন্ত্রী নির্দেশ দেওয়া হয়েছে যে, অনলাইন ট্রান্সফার নীতি সফলভাবে শিক্ষকদের জন্য চালু করা হয়েছে, স্বচ্ছতা নিশ্চিত করতে অন্যান্য সকল বিভাগের জন্য বাধ্যতামূলক করা হবে ।


প্রায় ১ মাসের মধ্যে এইসব কাজ শেষ হবে বলে জানা যাচ্ছে ,এর পরেই নিয়োগ এর শূন্যপদের হিসেব দেয়া হবে রাজ্যের বিভিণ্ন বিভাগ থেকে।  এতে প্রায় ৪৪,০০০ শূন্যপদ সৃষ্টি হবার সম্ভাবনা আছে বলে জানা যাচ্ছে।

ধারণাকরা  হচ্ছে যে আগামী ১ মাসের মধ্যেই রাজ্য সরকার ৪৪,০০০ বেকার যুবক যুবতীকে চাকরি দিতে সফল হবে।

Post Top Ad