আরআরবি এনটিপিসি 2020 আপডেট: রেলওয়ে এনটিপিসি সিবিটি 1 পরীক্ষা 2020 নতুন পরীক্ষার তারিখ জুলাইয়ের আগে ঘোষণা করতে পারে, বিশদ এখানে - Chakrirbazar job news of india

Post Top Ad

 




Select Your Language

Thursday, May 7, 2020

আরআরবি এনটিপিসি 2020 আপডেট: রেলওয়ে এনটিপিসি সিবিটি 1 পরীক্ষা 2020 নতুন পরীক্ষার তারিখ জুলাইয়ের আগে ঘোষণা করতে পারে, বিশদ এখানে


করোনার ভাইরাস মহামারীর মধ্যে বেশিরভাগ সরকারী সংস্থা নিয়োগ পরীক্ষা বাতিল করেছে। রেলওয়ে আরআরবি এনটিপিসি পরীক্ষা ২০২০ সহ বিভিন্ন পরীক্ষা বাতিল করেছে। আশা করা হচ্ছে যে রেলওয়ে এই বছর এনপিটিসি সিবিটি 1 পরীক্ষা অনুষ্ঠিত করবে এবং এর তারিখগুলি ২০২০ সালের জুলাইয়ের আগেই ঘোষণা করা হবে। সমস্ত প্রার্থীকে এনটিপিসি সিবিটি 1 পরীক্ষার 2020 তারিখ সম্পর্কিত সর্বশেষ আপডেটের জন্য অফিসিয়াল ওয়েবসাইট এ নজরদারি চালিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

কিছু দিন আগে, রেলওয়ে COVID-19 এবং দেশব্যাপী লকডাউন বাড়ানোর কারণে ইসিএ ভাড়া নেওয়ার দরপত্র বাতিল করেছে। দরপত্র বিডির প্রক্রিয়া 2020 সালের 8 জুন অবধি সমাপ্ত হবে, এর পরে, রেলওয়ে আরআরবি এনটিপিসি পরীক্ষার 2020 তারিখ ঘোষণা করবে।

রেলওয়ে আরআরবি / সিইএন 01/2019 এর আওতায় নন-টেকনিকাল পপুলার ক্যাটাগরিগুলির (এনটিপিসি) জন্য 35,208 শূন্যপদ ঘোষণা করেছে, যেখানে রেলওয়ে নিয়োগ বোর্ডের আড়াই লক্ষেরও বেশি আবেদন প্রাপ্ত হয়েছে।

আরআরবি এনটিপিসি ২০২০ পরীক্ষার অনলাইন আবেদন প্রক্রিয়াটি ২০১৯ সালের ১ মার্চ থেকে শুরু হয়েছিল এবং ২০১৯ সালের ৩০ মার্চ শেষ হয়েছিল। তার পর থেকে পরীক্ষাটি পিছিয়ে গেছে। রেল প্রার্থীদের প্রথম স্তরের কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (সিবিটি), ২ য় পর্যায়ের কম্পিউটার ভিত্তিক পরীক্ষা (সিবিটি), টাইপিং দক্ষতা পরীক্ষা / কম্পিউটার ভিত্তিক প্রবণতা পরীক্ষা (প্রযোজ্য) এবং নথি যাচাই / মেডিক্যাল পরীক্ষার ভিত্তিতে প্রার্থীদের নিয়োগ দেবে। প্রথম দফায় যোগ্যতা অর্জনকারী প্রার্থীকে পরবর্তী নিয়োগ প্রক্রিয়ার জন্য ডাকা হবে।

চূড়ান্ত সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের জুনিয়র ক্লার্ক কাম টাইপালিস্ট, অ্যাকাউন্টস ক্লার্ক কাম টাইপস্ট, জুনিয়র টাইম কিপার, ট্রেন ক্লার্ক, কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক, গুডস গার্ড, জুনিয়র অ্যাকাউন্ট অ্যাসিস্ট্যান্ট কাম টাইপস্ট, স্টেশন মাস্টার ইত্যাদি পদে নিয়োগ দেওয়া হবে।

এর আগে, রেলমন্ত্রী পীযূষ গোয়েল স্থিত করেছিলেন যে এনটিপিসি পরীক্ষা, পরীক্ষা পরিচালনাকারী সংস্থা গ্রহণ করবে এবং পরীক্ষার সাথে সম্পর্কিত সমস্ত কার্যক্রম ইসিএ দ্বারা পরিচালিত হবে। এটাও প্রত্যাশিত যে ইসিএ প্রথমে আবেদনের স্থিতির লিঙ্ক প্রকাশ করবে এবং তারপরে পরীক্ষার তারিখটি প্রকাশ করবে। এর পরে, প্রার্থীরা আরআরবির সমস্ত আঞ্চলিক ওয়েবসাইটের মাধ্যমে প্রবেশপত্রগুলি ডাউনলোড করতে সক্ষম হবেন। সমস্ত প্রার্থীদের আরআরবি 2020 সর্বশেষ আপডেটের জন্য অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করার পরামর্শ দেওয়া হচ্ছে।

No comments:

Post a Comment

Post Top Ad