NRA দ্বারা পরিচালিত পরীক্ষায় তারা তাদের যোগ্যতার ভিত্তিতে চাকরি পাবে - Chakrirbazar job news of india

Post Top Ad

 




Select Your Language

Friday, August 21, 2020

NRA দ্বারা পরিচালিত পরীক্ষায় তারা তাদের যোগ্যতার ভিত্তিতে চাকরি পাবে

 বৃহস্পতিবার মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের যুবকদের জন্য মধ্যপ্রদেশে সরকারী চাকরীর ঘোষণা করায় বৃহস্পতিবার আরও একটি ঘোষণা করা হয়েছিল যে রাজ্যে সরকারী চাকরিতে নিয়োগ জাতীয় নিয়োগ সংস্থার (এনআরএ) সাধারণ যোগ্যতা পরীক্ষায় প্রার্থীদের ফলাফলের ভিত্তিতে হবে। )।


বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি টুইট বলেছেন, ““ জাতীয় নিয়োগ সংস্থা কোটি কোটি যুবকের জন্য এক বর হিসাবে প্রমাণিত হবে। সাধারণ যোগ্যতা পরীক্ষার মাধ্যমে, এটি একাধিক পরীক্ষা নির্মূল করবে এবং মূল্যবান সময় পাশাপাশি সংস্থান সাশ্রয় করবে। স্বচ্ছতার ক্ষেত্রে এটিও একটি বড় উত্সাহ হবে ”

NRA-EXAM


বৃহস্পতিবার চৌহান ধারাবাহিক টুইটে বলেছিলেন, “আমরা আমাদের তরুণ ছেলে-মেয়ের কল্যাণে একটি অনন্য ও বিপ্লবী সিদ্ধান্ত নিয়েছি। রাজ্যের যুবকদের রাজ্যে সরকারী চাকরীর জন্য আলাদা কোনও পরীক্ষা দিতে হবে না। NRA  দ্বারা পরিচালিত পরীক্ষায় তারা তাদের যোগ্যতার ভিত্তিতে চাকরি পাবে। ”


তিনি আরও বলেছিলেন, “মধ্যপ্রদেশ এনআরএর পরীক্ষায় প্রাপ্ত নম্বরগুলির ভিত্তিতে চাকরি দেওয়ার জন্য অনুকরণীয় সিদ্ধান্ত গ্রহণকারী দেশের প্রথম রাজ্য বলে মনে হয়। দেশের অন্যান্য রাজ্যগুলিও এই সিদ্ধান্তটির প্রতিলিপি তৈরি করতে এবং সেখানে ছেলে মেয়েদের স্বস্তি দিতে পারে। এনআরএ স্থাপনের জন্য আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে কৃতজ্ঞ। ”


এর আগে, মঙ্গলবার মুখ্যমন্ত্রী বলেছিলেন, “আমরা একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছি যে রাজ্য সরকারের চাকরি কেবলমাত্র এমপিভুক্ত যুবকদের দেওয়া হবে। আমরা এই বিষয়ে প্রয়োজনীয় আইনী বিধান রাখছি। এমপির সংস্থানগুলি কেবলমাত্র রাজ্যের বাচ্চাদের জন্য ”


একটি টুইট বার্তায় মুখ্যমন্ত্রী বলেছেন: “আজ থেকে মধ্যপ্রদেশের শিশুদের মধ্য প্রদেশের সম্পদের উপর প্রথম অধিকার থাকবে। সমস্ত সরকারী চাকরী কেবল মধ্য প্রদেশের শিশুদের জন্য সংরক্ষিত থাকবে। আমাদের লক্ষ্য স্থানীয় প্রতিভা রাষ্ট্রের উন্নয়নে জড়িত করা ”।


রাজ্য কংগ্রেসের মুখপাত্র অভয় দুবে বলেছেন, "একদিকে মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে খুশি করার জন্য একটি জাতীয় নিয়োগ সংস্থার প্রতি তার বিশ্বাস দেখায় তবে অন্যদিকে তিনি আঞ্চলিকতার কথা বলতে গিয়ে বলেন যে দেশের অন্য কোন অংশের যুবক যুবক নেই। মধ্য প্রদেশে একটি সরকারী চাকরী পেতে পারেন।


 তিনি এই সমস্ত ঘোষণা তরুণ ভোটারদের উত্সাহিত করার জন্য করছেন তবে আসল সত্য হ'ল বিজেপির ১৫ বছরের শাসনামলে সরকারী চাকরিগুলি যথেষ্ট পরিমাণে হ্রাস পেয়েছিল। তাকে অবশ্যই লোকদের জানাতে হবে বিজেপির শাসনকালে রাজ্যের যুবকদের কতটা কাজ দেওয়া হয়েছিল। ”


No comments:

Post a Comment

Post Top Ad